16 January- 2021 ।। ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দুদকের মমলায় এক মাসের জামিন পেলেন একেএম আউয়াল দম্পতি

নিজেস্ব প্রতিবেদক   : দুদকের দায়েরকৃত মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রীকে এক মাসের জামিন দিয়েছে আদালত।

সোমবার পিরোজপুর বিশেষ জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে পিরোজপুর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোহা. মহিদুজ্জামান এ আদেশ দেন।
আসামীপক্ষের আইনজীবী এ্যাড. কানাই লাল জানান, দুদকের দায়েরকৃত তিনটি মামলায় হাইকোট আগাম জামিন থাকায় গত ০৩ মার্চ-২০২০ তারিখ জেলা জজ আদালতে আবেদনের প্রেক্ষিতে আজকের তারিখ পর্যন্ত জামিন মঞ্জুর করে।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় বরিশালের উপ-পরিচালক মো. আলী আকবর তিনটি মামলা দায়ের করেন। এর একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়।
চলতি বছরের ৭ জানুয়ারি তারা আবেদন করলে আট সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট বিভাগ। ৩ মার্চ তারা পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। শুনানি শেষে বিচারক মো. আব্দুল মান্নান জামিন নামঞ্জুর করেন এবং তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতের আদেশের পর বিক্ষোভে ফেটে পড়েন আউয়াল সমর্থকেরা। জেলা আইনজীবী সমিতি অনির্দিষ্টকালের জন্য আদালত বর্জনের ঘোষণা দেয়। এর মধ্যে বিচারককে বদলি করা হয়। নতুন বিচারকের আদালতে আবেদন করা হলে নাহিদ নাসরিন জামিন মঞ্জুর করেন।



এ বিভাগের আরও সংবাদ


সংবাদ শিরোনামঃ