24 September- 2020 ।। ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

পিরোজপুরে ১৮ হাজার পরিবারে পৌর মেয়রের ঈদ উপহার, সব মিলিয়ে ৬৯ হাজার মানুষকে খাদ্য সহায়তা এ জনপ্রতিনিধির

নিজেস্ব প্রতিবেদক: পিরোজপুর পৌর এলাকার ১৮ হাজার পরিবারের কাছে ঈদ উপহার পৌঁছে দিচ্ছেন পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক। এর আগে ৪ দফয়ি তিনি পিরোজপুর জেলায় দিয়েছেন খাদ্য সহায়তা।

“খাদ্য যাবে সবার ঘরে ঘরে, কেউ থাকবে না অনাহারে” – শ্লোগানকে সামনে রেখে করোনা ভাইরাস প্রকোপকালীন সময়ে নিজস্ব তহবিল থেকে ৫ ধাপে পিরোজপুরে সব মিলিয়ে ৬৯ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিচ্ছেন পৌর মেয়র হাবিবুর রহমান মালেক।

জানা যায়, করোনা ভাইরাস প্রকোপ শুরু হওয়ার পরে কর্মহীন মানুষের মাঝে প্রথম ধাপে পৌর মেয়র আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক পিরোজপুর পৌরসভার ১৪ হাজার মানুষকে খাদ্য সহায়তা, দ্বিতীয় ধাপে- নাজিরপুর উপজেলা ১০ হাজার ও স্বরুপকাঠী উপজেলার ১০ হাজার মানুষকে খাদ্য সহায়তা, তৃতীয় ধাপে পিরোজপুর সদর উপজেলার ৭ টি ইউনিয়নে ১২ হাজার মানুষকে খাদ্য সহায়তা এবং ৪র্থ ধাপে পিরোজপুর শহরের বিভিন্ন ব্যবসায়ী সমিতি ও শ্রমিক ইউনিয়নের ৫ হাজার মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে। এখন পৌরসভার ১৮ হাজার পরিবারের কাছে পৌঁছে দিচ্ছেন ‘ঈদ সামগ্রী’। এ নিয়ে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক নিজস্ব তহবিল থেকে বিতরণ করা এ ৬৯ হাজার মানুষের কাছে খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌছে দিচ্ছে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রায় ৫ শতাধিক নেতা-কর্মী।

এ বিষয়ে পিরোজপুর পৌরআওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন নানা পোদ্দার জানান, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ কর্মসুচীর কারনে দেশব্যাপী কর্মহীন ঘরবন্দি শ্রমজীবী মানুষ, দরিদ্র ও দু:স্থরা পড়েছেন বিপাকে। তাদের আয়- রোজগার নেই বললেই চলে। এই দুর্যোগময় মুহুর্তে পিরোজপুর, নাজিরপুর এবং স্বরুপকাঠী উপজেলার সর্বস্থরের মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন পিরোজপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক। কর্মহীন হয়ে পড়া ৬৯ হাজার মানুষের মাঝে দিয়েছেন খাদ্য সহায়তা। আর এতে সহযোগীতা করছে পৌর আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

পিরোজপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম মিরণ জানান, করোনা প্রকোপকালীন সময়ে সাধারণ মানুষের পাশে দাড়াঁনোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক তার নিজস্ব তহবিল থেকে তিনি পিরোজপুরের ৬৯ হাজার মানুষের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, তৈল, লবন ও সাবান দিয়েছেন। এছাড়া ঈদকে সমানে রেখে পিরোজপুর পৌসভার মাুষের মাঝে ১০ কেজি করে চাল, সেমাই , চিনি ও দুধ সহ খাদ্য সামগ্রী দিচ্ছেন ‘ঈদ উপহার’ হিসেবে।
পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভ জানান, করোনা প্রভাব শুরুর পর থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে আওয়ামীলীগের নেতা-কর্মীদের দু:স্থ মানুষের পাশে দাড়াঁনোর যে আহবান জানিয়েছে। সেই আহবানে সাড়া দিয়ে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক পিরোজপুরের ৬৯ হাজার মানুষের পাশে খাদ্য সহায়তা দিয়েছেন এবং করোনা কালীন সময়ে মেয়ররে এ সহযোগীতা অব্যহত থাকবে ।
পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইরতেজা হাসান রাজু জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র আহবানে সাড়া দিয়ে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক পিরোজপুরের মানুষের পাশে যে খাদ্য সহায়তা দিয়ে সহযোগীতার মহান দৃষ্টান্ত সৃষ্টি করেছে। বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকলে যেমন বাংলাদেশের মানুষের কোন সমস্যা হবে না তেমনি পৌর মেয়র আলহাজ¦ মো: হাবিবুর রহমান বেঁচে থাকলে পিরোজপুর পৌরবাসীর সমস্যা হবে না।



এ বিভাগের আরও সংবাদ


সংবাদ শিরোনামঃ
  Icone আ.ফ.ম বাহাউদ্দিন নাসিমের রোগমুক্তি কামনায় জেলা আওয়ামীলীগের দোয়া মোনাজাত  Icone মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিমের মায়ের মৃত্যুতে ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের শোক  Icone মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের মায়ের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন  Icone প্রানী সম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিমের মাতার ইন্তেকাল, তারাবুনিয়া ঈদগাহ ময়দানে সকাল ১০ টায় নামাজে জানাজা  Icone   Icone দুদকের মমলায় এক মাসের জামিন পেলেন একেএম আউয়াল দম্পতি  Icone নাজিরপুরে দুই শিক্ষার্থীকে নির্যাতনে জড়িতদের শাস্তির দাবিতে সহপাঠীদের মানববন্ধন  Icone পিরোজপুরের নাজিরপুরে দুই শিক্ষার্থীকে আটক রেখে নির্যাতনের অভিযোগ  Icone বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনী থেকে আগামী প্রজন্মের শিক্ষা গ্রহণ করতে হবে - মিরাজুল ইসলাম  Icone স্বরূপকাঠি পৌর মেয়রের বিরুদ্ধে জোড় করে স্ট্যাম্পে অসুস্থ বৃদ্ধার টিপসই নেয়ার অভিযোগ