19 September- 2020 ।। ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে জিডি করলো নারী ভাইস-চেয়ারম্যান

নিজেস্ব প্রতিবেদক : পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতারনার অভিযোগ এনে উপজেলা চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে থানায় জিডি করেছেন একই উপজেলার নারী ভাইস চেয়ারম্যান। এ নিয়ে পুরো জেলায় চলছে আলোচনা , সমালোচনা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে ওই জিডি করেন  নারী ভাইস চেয়ারম্যান এ্যাড. নাছরিন জাহান। ওই জিডিতে উল্লেখ করা হয়, গত ১৫ এপ্রিল সকাল ১১টার দিকে উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ তার ব্যাক্তিগত মোবাইল ফোন থেকে নারী ভাইস চেয়ারম্যান ব্যাক্তিগত মুঠো ফোনে ফোন দিয়ে একটি মোবাইল নাম্বার (০১৭১৫৪৯২১১১) দিয়ে বলেন ওই নাম্বারে ১০ জন দু:স্থ লোকের তালিকা দিতে। আর ওই নাম্বারটি রেডক্রিসেন্ট এর পিরোজপুর জেলা অফিসের এক কর্মচারীর নাম্বার। জিডিতে উল্লেখ করা হয়, নারী ভাইস চেয়ারম্যান ওই নাম্বারে ফোন দিলে তিনি মামুন নামের রেডক্রিসেন্টের পিরোজপুর জেলার এক কর্মচারী হিসাবে পরিচয় দেয়। নারী ভাইস চেয়ারম্যান তার কাছে নামের তালিকা পাঠানোর সময় চায়।

কিন্তু এর মধ্যে ওই দিন বিকাল ৩টা ১৩ মিনিটের সময় উপজেলা চেয়ারম্যান পুন:রায় নারী ভাইস চেয়ারম্যানের মুঠোফোনে ফোন দিয়ে জানান, দ্রুত ওই নাম্বারে তালিকা পৌঁছে দিতে। আর আজকের মধ্যে ওই তালিকা না দিলে তা গ্রহন হবে না। পরে নারী ভাইস চেয়ারম্যান ওই মামুন নামের ভুয়া পরিচয় দানকারীর কাছে ১০টি নামের তালিকা দিলে তিনি নারী ভাইস চেয়ারম্যানকে তার এমডি’র সাথে কথা বলে আরো ১০০/১৫০ লোকের প্যাকেজ দিতে পারবেন বলে জানান। পরে তিনি তার এমডি’র মোবাইল নাম্বার ০১৩১০৭৭১৪১৮ দেয়। পরে ওই নাম্বারে ফোন দিলে তিনি জনৈক আকবর নামের পিরোজপুরের রেডক্রিসেন্টের এমডি পরিচয় দেয়। এ সময় তিনি (ভুয়া এমডি) জানান, প্রতিটি নামের প্যাকেজে ৩০ কেজি চাল, ৫ কেজি ডাল, ৫ কেজি তেল ও নগদ অর্থ প্রদান করা হবে। আর এ জন্য প্রতিটি নামের বিপরীতে একটি করে ৭০০টাকার ফর্ম ক্রয় করতে হবে। আর এ জন্য তাদের দেয়া ০১৮৭৩১৯৫৯১৩ নাম্বারে নারী ভাইস চেয়ারম্যান ব্যাক্তিগত মোবাইলের বিকাশে থাকা ১৬,৩০০টাকা পাঠিয়ে দেয়।

নারী ভাইস চেয়ারম্যান পরবর্তীতে জেলা পরিষদের চেয়ারম্যান এর কাছে বিষয়টি জানতে চাইলে তিনি উক্ত নাম্বার জেলা রেডক্রিসেন্টের কোন কর্মকর্তা বা কর্মচারীর নয় বলে জানান।

এ ব্যাপারে ভুক্তভোগী ওই নারী ভাইস চেয়ারম্যান জানান, বিষয়টি আমি উপজেলা চেয়ারম্যানের কথামতো প্রতারিত হওয়ায় এ বিষয়ে থানায় একটি সাধারন ডায়েরী করেছি।এ ব্যাপারে চেষ্টা করেও  মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদের কোন বক্তব্য পাওয়া যায়নি।



এ বিভাগের আরও সংবাদ


সংবাদ শিরোনামঃ
  Icone নাজিরপুরে দুই শিক্ষার্থীকে নির্যাতনে জড়িতদের শাস্তির দাবিতে সহপাঠীদের মানববন্ধন  Icone পিরোজপুরের নাজিরপুরে দুই শিক্ষার্থীকে আটক রেখে নির্যাতনের অভিযোগ  Icone বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনী থেকে আগামী প্রজন্মের শিক্ষা গ্রহণ করতে হবে - মিরাজুল ইসলাম  Icone স্বরূপকাঠি পৌর মেয়রের বিরুদ্ধে জোড় করে স্ট্যাম্পে অসুস্থ বৃদ্ধার টিপসই নেয়ার অভিযোগ  Icone স্বরুপকাঠীতে দুইপক্ষের সংঘর্ষে প্রানগেল অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের  Icone বাংলাদেশ প্রতিদিনের বিজ্ঞাপন বিভাগের মহাব্যবস্থাপক মাসুদুর রহমানের মা'য়ের স্মরণে আজ দোয়া, শোক জানিয়েছেন বিশিষ্ট ব্যক্তিবর্গ  Icone পিরোজপুর হাসপাতাল এলাকা থেকে গোয়েন্দা পুলিশ অভিযানে আটক ১, ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড  Icone কাউখালীতে একাধিক মামলায় সাজাপ্রাপ্ত ২ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ  Icone স্বরূপকাঠীতে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর  অভিযোগ  Icone ভবিষ্যতে বঙ্গবন্ধুর সকল খুনিদেরকে বিশ্বের যেখানেই থাকুক নিয়ে এসে ফাঁসির রায় কার্যকর করতে সক্ষম হবো --  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী