29 November- 2020 ।। ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

কোন সিপাহির বাঁশির হুইছেলে এদেশ স্বাধীন হয়নি

…গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

মুজিব বর্ষ উপলক্ষে পিরোজপুরের নাজিরপুর উপজেলা চত্ত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যূরাল  উদ্বোধন কালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম  বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশ স্বাধীন না হলে আমরা এই পদ-পদবী তে বসতে পারতাম না। কোন সিপাহির বাঁশির হুইছেলে এদেশ স্বাধীন হয়নি। যার নেতৃত্বে মুক্তিযুদ্ধ হয়েছিল তাকে মাথার উপরে রাখতে হবে। তাকে সবার উপরে সম্মান করতে হবে। ৭৫ এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর সব বইগুলি সংশোধন হয়ে গেল, বঙ্গবন্ধু হয়ে গেল  নিষিদ্ধ একটি চাপ্টার। বঙ্গবন্ধু কি অবদান রেখেছিল দেশের জন্য কোথাও আর নাই। হঠাত করে জিয়াউর রহমান দেশটাকে স্বাধীন করে দিলেন। এরপর বাংলাদেশের নেতৃত্ব আসলো কারা। বাংলাদেশের নেতৃত্বে আসলো পূর্ব পাকিস্তান পুনরুদ্ধার কমিটি। অপরাধ করলে একদিন না একদিন বিচার হবেই হবে এটাই স্বাভাবিক বিচার। কোথায় দাম্ভিকতা দেখানো সালাউদ্দিন কাদের চৌধুরী, কোথায় মতিউর রহমান নিজামী, কোথায় আলী আহসান মুজাহিদ, কোথায় দেলোয়ার হোসেন সাঈদী। তাদের অহংকার চূর্ণ করে দিয়েছে শেখ হাসিনা। জাতির জনকের ম্যূরাল  উদ্বোধন বিষয়ে মন্ত্রী বলেন, যার জন্ম না হলে আমরা এই দেশটাকে পেতাম না,সেই মানুষকে আমরা অবহেলায় রেখেছি। ১৫ আগষ্ট একটি চেয়ার এনে অফিস থেকে বঙ্গবন্ধুর একটি ছবি নামিয়ে সেখানে ফুল দিয়ে দায়সারা ভাবে ‍কিছু সময়ের জন্য তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আবার তা সরিয়ে ফেলা হত। মুজিব শতবর্ষে আজ নাজিরপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্ধোধন করতে পেরে আমি আনন্দিত।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহি অফিসার ফহামি মোহাম্মদ সায়েফ এর সভাপতিত্বে শুক্রবার বেলা ১১টায় পিরোজপুরের নাজিরপুর উপজেলা চত্বরে  নাজিরপুর উপজেলা পরিষদের আয়োজনে বঙ্গবন্ধুর ম্যূরাল  উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক নাহিদ ফারজানা সিদ্দিক, নাজিরপুর উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার।



এ বিভাগের আরও সংবাদ


সংবাদ শিরোনামঃ
  Icone দুদকের মামলায় সাবেক এমপি একেএমএ আউয়াল ও তার স্ত্রীর তিন মাসের জামিন  Icone প্রধানমন্ত্রী সবসময় দেশের ও দেশের মানুষের কল্যাণের চিন্তায় নিয়োজিত থাকেন -- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী  Icone প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ অনেক দেশকে পিছনে ফেলে প্রবৃদ্ধি বাড়াতে সক্ষম হয়েছে --- ডিআইজি জনাব, মো শফিকুল ইসলাম বিপিএম  Icone শ্রদ্ধাভরে শহীদ নূর হোসেনকে স্মরন করলো ছাত্র ইউনিয়ন  Icone র‍্যাব এর নতুন গোয়েন্দা প্রধান লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম  Icone দেশের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন মিরাজুল ইসলাম  Icone পিরোজপুরে অবৈধ কারেন্ট জাল উদ্ধারে গভীর রাতে পুলিশ সুপারের নেতৃত্বে অভিযান  Icone  মহানবী হযরত মুহাম্মদ সা: এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে পিরোজপুরে  Icone ভান্ডারিয়ায় মিরাজুল ইসলামের পক্ষ থেকে শারদীয় শুভেচ্ছা উপহার প্রদান  Icone ভান্ডারিয়ার ধাওয়া ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মিজান বিজয়ী