24 September- 2020 ।। ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

অন্ধ শিক্ষকের ন্যায্য অধিকারের দাবিতে পিরোজপুরে মানববন্ধন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

পারিবারিক অধিকার থেকে বঞ্চিত অসহায় অন্ধ স্কুল শিক্ষক সৈয়দ নজরুল ইসলাম কাজীর ন্যায্য অধিকারের দাবিতে পিরোজপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে টাউন ক্লাব রোডে অন্ধ স্কুল শিক্ষক নজরুল ইসলামের মেয়ে ফারহানা ফেরদৌস মনি সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, নজরুল ইসলামকে তার প্রাপ্য পারিবারিক সম্পত্তি থেকে দীর্ঘ দিন ধরে বঞ্চিত করে রেখেছেন তারই বড় মেয়ে একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কানিজ ফেরদৌস মুক্তা। শুধু তাই নয়। অন্ধ এই স্কুল শিক্ষককে বাড়ি থেকে তাড়িয়েও দেওয়া হয়েছে। আর জীবন জীবিকার তাগিদে তিনি বিভিন্ন স্থানে ভিক্ষাবৃত্তিও করেছেন। বর্তমানে ৮৫ বছর বয়সী এই শিক্ষক বিভিন্ন ধরণের ব্যধিতে আক্রান্ত। তাই তার সুচিকিৎসা প্রয়োজন। আর এজন্য প্রশাসনের সার্বিক সহযোগীতা কামনা করেন বক্তারা।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অন্ধ নজরুল ইসলাম এর মেঝো মেয়ে মনি, জেলা মহিলা পরিষদের সভাপতি মনিকা মন্ডল, উন্নয়ন কর্মী মাইনুল আহসান মুন্না, উদীচী শিল্পী গোষ্ঠী জেলা কমিটির সাধারণ সম্পাদক খালিদ আবু এবং পিরোজপুর ইয়ূথ সোসাইটির প্রধান সমন্নয়ক হাসিবুল ইসলাম হাসান।



এ বিভাগের আরও সংবাদ


সংবাদ শিরোনামঃ
  Icone আ.ফ.ম বাহাউদ্দিন নাসিমের রোগমুক্তি কামনায় জেলা আওয়ামীলীগের দোয়া মোনাজাত  Icone মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিমের মায়ের মৃত্যুতে ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের শোক  Icone মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের মায়ের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন  Icone প্রানী সম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিমের মাতার ইন্তেকাল, তারাবুনিয়া ঈদগাহ ময়দানে সকাল ১০ টায় নামাজে জানাজা  Icone   Icone দুদকের মমলায় এক মাসের জামিন পেলেন একেএম আউয়াল দম্পতি  Icone নাজিরপুরে দুই শিক্ষার্থীকে নির্যাতনে জড়িতদের শাস্তির দাবিতে সহপাঠীদের মানববন্ধন  Icone পিরোজপুরের নাজিরপুরে দুই শিক্ষার্থীকে আটক রেখে নির্যাতনের অভিযোগ  Icone বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনী থেকে আগামী প্রজন্মের শিক্ষা গ্রহণ করতে হবে - মিরাজুল ইসলাম  Icone স্বরূপকাঠি পৌর মেয়রের বিরুদ্ধে জোড় করে স্ট্যাম্পে অসুস্থ বৃদ্ধার টিপসই নেয়ার অভিযোগ