21 January- 2021 ।। ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রশাসনের উপস্থিতিতে স্কুল ছাত্রীর বিয়ে পন্ড : কনের বাবার দন্ড

মঠবাড়িয়া প্রতিবেদক

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় পঞ্চম শ্রেণীর স্কুল ছাত্রী আমেনা আক্তার(১২) এর বাল্য বিয়ে পন্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। আমেনা মঠবাড়িয়া উপজেলার পূর্ব ফুলঝুড়ি গ্রামের দুলাল আকনের মেয়ে ও স্থানীয় ১৭৬নং ঝুলঝুড়ি নব-আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে পঞ্চশ শ্রেণীর সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

সোমবার (২৩ ডিসেম্বর) সকালে কনের বাড়িতে মৌলভী ডেকে ধূমধাম করে বিয়ের প্রস্তুতির সময় পুলিশ ও প্রশাসন ঘটনাস্থলে উপস্থিত হয়ে এ বাল্যবিয়ে বন্ধ করে দেয়। এসময় বরপক্ষ প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেলেও নিজের মেয়েকে জোর পূর্বক বিয়ে দেয়ার চেষ্টার দায়ে পিতা মো. দুলাল আকনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি রিপর বিশ্বাস।

এ সময় তিনি জানান, ওই শিশুটিকে গ্রাম্য মৌলভী ডেকে বিয়ের আয়োজনের খবর ৩৩৩ মাধ্যমে জানতে পেরে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তারের নের্তৃত্বে পুলিশ পাঠিয়ে বাল্য বিয়ে বন্ধ করি। পরে ভ্রাম্যমান আদালতে হাজির করলে দোষ স্বীকার করায় স্কুল ছাত্রীর বাবাকে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। তিনি আরও জানান, এর আগেও দন্ডপ্রাপ্ত দুলাল তার মেয়ে ফাতিমাকে বাল্যবিয়ে দিয়েছিলেন।



এ বিভাগের আরও সংবাদ


সংবাদ শিরোনামঃ