19 September- 2020 ।। ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

কর্নাটকে ধরাশায়ী হয়ে ইস্তফা দিচ্ছে রাজ্যের কংগ্রেস নেতারা

আন্তর্জাতিক ডেস্ক :

সম্প্রতি মহারাষ্ট্র এবং হরিয়ানা নির্বাচনের পর বেশ চাপেই গেরুয়া শিবির। সেই জায়গায় দাঁড়িয়ে কর্নাটকে বড় জয় পেল ইয়েদুরাপ্পার নেতৃত্বাধীন বিজেপি।

সোমবার (০৯ ডিসেম্বর) সকালে কর্নাটক উপ-নির্বাচনের ভোটগণনার পর থেকেই গেরুয়া ঝড় দেখা গিয়েছিল। প্রাথমিক অবস্থাতেই বোঝা যাচ্ছিল, সরকার ধরে রাখার জন্য প্রয়োজনীয় পাঁচটি আসনের বেশিই পাবে বিজেপি। আর ফলাফলও তাই হল। উপনির্বাচনে ১৫টির মধ্যে ১২টিতেই জিতল বিজেপি। ২ আসনে জয় পেল কংগ্রেস এবং ১টি আসনে জয়ী নির্দলীয় প্রার্থী।

কর্নাটকে বিজেপির কাছে পর্যুদস্ত হওয়ার পরই ইস্তফা দিতে শুরু করে দিয়েছেন রাজ্যের কংগ্রেস নেতারা। কর্নাটক উপনির্বাচনে বিজেপির কাছে হেরে কংগ্রেসের পরিষদীয় দলনেতার পদ থেকে ইস্তফা দিয়েছেন সিদ্দারামাইয়া। কর্নাটক প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন দীনেশ গুন্ডু রাও। এমনকি ইস্তফা পত্র জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীকে পাঠাবেন, এমনটাই জানিয়েছেন তিনি।

গত জুলাই মাসে কংগ্রেস–জেডিএস জোট সরকারের ১৭ জন বিধায়ক ইস্তফা দেওয়াতেই পতন হয় কুমারস্বামী সরকারের। ক্ষমতায় আসে বিজেপির ইয়েদুরাপ্পা সরকার। সেই সময় থেকে কংগ্রেস বিজেপির বিরুদ্ধে টাকার লোভ দেখিয়ে ঘোড়া কেনাবেচার অভিযোগ তুলে আসছিল। সেই ইস্যু নিয়েই মানুষের কাছে যাওয়ার দায়িত্ব পড়েছিল সিদ্দারামাইয়াদের। সেই পরীক্ষা পাশ করতে না পেরেই এই সিদ্ধান্ত নিয়েছেন প্রদেশ কংগ্রেসের নেতারা, মনে করছে রাজনৈতিক মহল। ভোটগণনার প্রাথমিক প্রবণতা দেখেই উপনির্বাচনে হার আগে থেকেই স্বীকার করে নিয়েছিল প্রদেশ কংগ্রেস।



এ বিভাগের আরও সংবাদ


সংবাদ শিরোনামঃ
  Icone নাজিরপুরে দুই শিক্ষার্থীকে নির্যাতনে জড়িতদের শাস্তির দাবিতে সহপাঠীদের মানববন্ধন  Icone পিরোজপুরের নাজিরপুরে দুই শিক্ষার্থীকে আটক রেখে নির্যাতনের অভিযোগ  Icone বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনী থেকে আগামী প্রজন্মের শিক্ষা গ্রহণ করতে হবে - মিরাজুল ইসলাম  Icone স্বরূপকাঠি পৌর মেয়রের বিরুদ্ধে জোড় করে স্ট্যাম্পে অসুস্থ বৃদ্ধার টিপসই নেয়ার অভিযোগ  Icone স্বরুপকাঠীতে দুইপক্ষের সংঘর্ষে প্রানগেল অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের  Icone বাংলাদেশ প্রতিদিনের বিজ্ঞাপন বিভাগের মহাব্যবস্থাপক মাসুদুর রহমানের মা'য়ের স্মরণে আজ দোয়া, শোক জানিয়েছেন বিশিষ্ট ব্যক্তিবর্গ  Icone পিরোজপুর হাসপাতাল এলাকা থেকে গোয়েন্দা পুলিশ অভিযানে আটক ১, ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড  Icone কাউখালীতে একাধিক মামলায় সাজাপ্রাপ্ত ২ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ  Icone স্বরূপকাঠীতে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর  অভিযোগ  Icone ভবিষ্যতে বঙ্গবন্ধুর সকল খুনিদেরকে বিশ্বের যেখানেই থাকুক নিয়ে এসে ফাঁসির রায় কার্যকর করতে সক্ষম হবো --  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী