16 January- 2021 ।। ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

প্যারিস চুক্তি বাস্তবায়নে দৃশ্যমান অগ্রগতি ও স্বচ্ছতা নিশ্চিতের দাবিতে পিরোজপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :

স্পেনের মাদ্রিদে কপ-২৫ সম্মেলনে প্যারিস চুক্তি বাস্তবায়নে প্রতিশ্রুত জলবায়ু অর্থায়নে দৃশ্যমান অগ্রগতি ও স্বচ্ছতা নিশ্চিতের দাবিতে পিরোজপুরে মানববন্ধন করেছে টিআইবি ও সচেতন নাগরিক কমিটি (সনাক)। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকালে স্থানীয় গোপাল কৃষ্ণ টাউন ক্লাব সড়কে বিভিন্ন সমমনা প্রতিষ্ঠানের উপস্থিতিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সনাক পিরোজপুরের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ শহীদুল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সনাকের সহ-সভাপতি এম. এ রব্বানী ফিরোজ, সনাক সদস্য খায়জুরান দিরোজ, মোঃ ফিরোজ খান, সিএফজি উপ-কমিটির আহবায়ক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম, টিআইবি’র এরিয়া ম্যানেজার ধীমান গাইন, সনাকের সহযোগী সংগঠন স্বজন এর সমন্বয়ক ও উদীচীর সাধারণ সম্পাদক এ. বি. এম খালিদ আবু, স্বজন সদস্য মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা ও মোঃ মহিউদ্দীন আকন্দ, রয়েল বেঙ্গল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মইনুল আহসান মুন্না, সনাকের ইয়েস গ্রুপের দলনেতা ইমরান রহমান এবং সহ-দলনেতা মোঃ জোবায়ের মাঝি প্রমুখ ।

টিআইবি’র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার জি. এম. মাজহারুল আলমের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যসহ টিআইবি’র কর্মীবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, সুন্দরবন আমাদের প্রাণ। সুন্দরবনকে রক্ষা করতে হবে। জলবায়ু পরিবর্তনের জন্য মনুষ্য কর্তৃক সিএফজি গ্যাস নিঃসরণ ও এর ফলে ভূপৃষ্ঠের ওজন স্তরের ক্ষয় দায়ী। তিনি কার্বন নিঃসরণ হ্রাসে শিল্পোন্নত দেশসমূহকে সুনির্দিষ্ট পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এসময় বক্তারা ১৬ কোটি জনগণের চাহিদা ঋণের বদলে অনুদানভিত্তিক ক্ষতিপূরণের দাবী নিয়ে আসন্ন কপ-২৫ সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রীকে বাংলাদেশের দাবীসমূহ জোরালো ভাবে তুলে ধরার আহ্বান জানান।



এ বিভাগের আরও সংবাদ


সংবাদ শিরোনামঃ